1. admin@bongojournal24.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আইটিতে সাউথ এশিয়ান অ্যাওয়ার্ড পেলেন লেমনুজ্জামান কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কথা,কবিতা ও গানে বরেণ্য কবি রফিক আজাদকে স্মরণ গণপূর্তমন্ত্রী ১০ দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন লরির চাকায় চাপা পড়ে দুর্গাপুরে এক শিক্ষার্থী নিহত মানিকগঞ্জে মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মন্ত্রিপরিষদ সভা কক্ষে ‘জাতির পিতার সমাধিসৌধ’-এর মোড়ক উন্মোচন গারো পাহাড়ের কোলে আনন্দ উচ্ছ্বাসে দুর্গাপুর সাংবাদিক সমিতির বার্ষিক বনভোজন মানবিকতায় গাইবান্ধার পুলিশ সুপার কামাল হোসেন পেলেন সম্মানসূচক পিপিএম পদক মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

আখেরি মোনাজাতে শেষ হলো মানিকগঞ্জের ”বিশ্ব ইজতেমা ”

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৪৯ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক || বঙ্গ জার্নাল

মানিকগঞ্জে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তিন দিনব্যাপী তা’লিমে ইসলামের বিশ্ব ইজতেমা।আখেরি মোনাজাতের সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পটল বিল ময়দান। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ মুসল্লি আকুতি জানান আল্লাহর দরবারে।

শনিবার(২৩শে ডিসেম্বর) সকাল ৮ টায় আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত পরিচালনা করেন মানিকগঞ্জ দরবার শরিফের প্রধান খলিফা,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,পীরে কামিল ও মুকাম্মিল আলহাজ্ব হযরত মাওলানা, মুফতি ডক্টর মুহাম্মাদ মনযুরুল ইসলাম ছিদ্দিকী।

মোনাজাতে বিশ্ব শান্তি, সারা দুনিয়ার মুসলিমদের পারস্পরিক ভ্রাতৃত্ব, পরিপূর্ণ হেদায়েত ও আল্লাহর সব হুকুম মানা আর নবী করীম (সা.)-এর দেখানো পথে জীবন পরিচালনা করার তৌফিকের জন্য আল্লাহর দরবারে আকুতি জানানো হয়।আল্লাহর কাছে নিজেদের অন্তরের খাহেশাত মুক্ত, রাগকে বশ, নাফরমানিকে ঘৃণা ও ভালোবাসা ছড়িয়ে বিশ্ব মুসলিম ভাতৃত্ব গড়া ও দ্বীনের জন্য নিজেদের কবুল করার বিশেষ আর্জি জানানো হয়।

আখেরি মোনাজাতে ঈমানি জিন্দেগী, ঈমানি মৃত্যু, উত্তম আখলাক ও ঈমানি হাকিকত বুঝার তৌফিক, অন্তরে আল্লাহর ভয় ও মহব্বত সৃষ্টি, সারা জীবনের গোনাহ মুক্তি, উত্তম রিজিক, দুনিয়া ও আখিরাতের কামিয়াবি, পৃথিবীর মুসলিম উম্মাহর কল্যাণ, ঈমানি ভ্রাতৃত্ব মজবুত করা ও সারা বিশ্বের সকল মানুষের জন্য আল্লাহর বিশেষ অনুগ্রহ চাওয়া হয়।

মোনাজাতে সারা দুনিয়ার মুসলমানদের জান-মাল আর সময়কে আল্লাহর জন্য কবুল, জাহান্নামের ভয়ানক আগুন আর পুলসিরাতের কঠিন পথ মুক্তি এবং মুসলিমদের হকের ওপর অটুট রাখা এবং বাতিল শক্তিকে পরাজিত করার আর্জি জানানো হয়। কবরবাসী সকল মুমিন নারী-পুরুষকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান, দ্বীনের জন্য যারা মেহনত করছেন তাদের জান-মাল আর সময় কবুল করে তাদের সম্মান বৃদ্ধি, সাহাবিদের মতো ঈমান, ঈমানি শক্তি, ধৈর্য, প্রজ্ঞা আর সম্প্রতির দোয়া করেন।

বিশ্ব মুসলমানদের জানমালের হেফাজত, মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র নস্যাৎ, ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র থেকে ঈমানদার মুসলমানদের রক্ষা, বাতিল শক্তির সমস্ত চক্রান্ত-ষড়যন্ত্রকে উৎখাত করার মালিক আল্লাহ। হকের রাজ প্রতিষ্ঠা ও বাতিল শক্তিকে চিরতরে নস্যাৎ করে দিতে আল্লাহর কাছে বিশেষ সাহায্য কামনা করা হয়। মোনাজাতে বিশ্ব শান্তি ও কল্যাণের পাশাপাশি আত্মশুদ্ধির জন্য আল্লাহর সাহায্য কামনা করা হয়।

এদিকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই স্থানিয় ধর্মপ্রাণ মানুষজন ইজতেমার মাঠে আসেন। লাখো মানুষে মুখরিত পটল বিল ময়দানে অনেকে পৌঁছাতে না পেরে রাস্তাতেই মোনাজাতে অংশ নেন। অনেকেই আবার খোলা মাঠে, যানবাহনে, বহুতল ভবন ও বাসার ছাদে থেকে আখেরি মোনাজাতে অংশ নেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা