1. admin@bongojournal24.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি আপনাদের পাশে আছি ছায়ার মতো : জনতার প্রতি এমপি মোশতাক আহমেদ রুহী সাবেক এমপি মানু মজুমদারের মৃত্যুতে এমপি রুহীর শোক প্রকাশ মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতিশ্রুতির ফুলঝুরি মানিকগঞ্জে অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা জনদুর্ভোগ লাঘবে দুর্গাপুরে সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রুহী মানিকগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিজয়নগরে বিপুল পরিমাণ  ইয়াবাসহ কারবারি গ্রেফতার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দুর্গাপুরে আলোচনা সভা অনুষ্ঠিত দুর্গাপুরে বিভিন্ন রোগীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন সংসদ সদস্য রুহী মানিকগঞ্জে নিহত পাইলট অসীম জাওয়াদ এর বাড়িতে চলছে শোকের মাতম

গত অক্টোবরে সারাদেশে ৪২৯ টি সড়ক দূর্ঘটনায় ৪৩৭ জন নিহত,৬৮১ জন আহত

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ১০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

গত অক্টোবর মাসে ৪২৯ টি সড়ক দূর্ঘটনায় ৪৩৭ জন নিহত, ৬৮১ জন আহত হয়েছে। রেলপথে ২৯ টি দূর্ঘটনায় ৫৩ জন নিহত, ১৫৫ জন আহত হয়েছে। নৌ-পথে ০৬ টি দূর্ঘটনায় ১২ জন নিহত, আহত ০২ এবং ০২ জন নিখোঁজ রয়েছে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির দূর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

সড়ক, রেল ও নৌ-পথে সর্বমোট ৪৬৪ টি দূর্ঘটনায় ৫০২ জন নিহত এবং ৮৩৮ জন আহত হয়েছে। এই সময়ে ১৩১ টি মোটরসাইকেল দূর্ঘটনায় ১৪৪ জন নিহত, ৭৬ জন আহত হয়েছে। যা মোট দূর্ঘটনার ৩০.৫৩ শতাংশ, নিহতের ৩৩.৫৬ শতাংশ ও আহতের ১৭.৭১ শতাংশ। এই মাসে সবচেয়ে বেশি সড়ক দূর্ঘটনা সংগঠিত হয়েছে ঢাকা বিভাগে ১৩৪ টি সড়ক দূর্ঘটনায় ১৪১ জন নিহত ও ১৩২ জন আহত হয়েছে, সবচেয়ে কম সড়ক দূর্ঘটনা সংগঠিত হয়েছে বরিশাল বিভাগে ২৪ টি সড়ক দূর্ঘটনায় ২১ জন নিহত ও ৮৪ জন আহত হয়েছে।

আজ শুক্রবার সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবেদন তুলে ধরে সংগঠনটি। দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদপত্রে প্রকাশিত সড়ক, রেল ও নৌ পথের দূর্ঘটনার সংবাদ মনিটরিং করে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।

সড়কে দূর্ঘটনায় আক্রান্ত ব্যক্তির মধ্যে ০৪ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ১২০ জন চালক, ৩৬ জন পথচারী, ২৮ জন পরিবহন শ্রমিক, ৫২ জন শিক্ষার্থী, ০৩ জন শিক্ষক, ৬৮ জন নারী, ৩০ জন শিশু, ০২ জন সাংবাদিক, ০২ জন চিকিৎসক, ০১ জন আইনজীবী, ০১ জন প্রকোশলী এবং ১০ জন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় মিলেছে।

এদের মধ্যে নিহত হয়েছে- ০২ জন পুলিশ সদস্য, ০১ জন ফায়ার সার্ভিস সদস্য, ০২ জন চিকিৎসক, ০২ জন সাংবাদিক, ০১ জন আইনজীবী, ০১ জন প্রকৌশলী,  ৯৮ জন বিভিন্ন পরিবহনের চালক, ৩৬ জন পথচারী, ৪৭ জন নারী, ২৬ জন শিশু, ১৯ জন শিক্ষার্থী, ১১ জন পরিবহন শ্রমিক, ০৩ জন শিক্ষক ও ১০ জন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা