1. admin@bongojournal24.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোর কিশোরীদের সচেতন করতে দুর্গাপুরে কৈশোর মেলা বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী দুর্গাপুরে একযোগে ৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রুহী আমার প্রত্যেকটা কাজ,ব্যতিব্যস্ততা আপনাদের জন্য : জনসাধারণের প্রতি এমপি রুহী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান মানিকগঞ্জে দুই উপজেলায় মোটরসাইকেল প্রতিকের জয়জয়কার বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গাপুরে ফসলি জমি ধংস করে বালু বিক্রি হিড়িক,প্রশাসনের অভিযান পলাশবাড়ীতে ঘুর্ণিঝড় রেমালের প্রভাবে ব্যাপক ক্ষয়-ক্ষতি মানিকগঞ্জে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

দুর্গাপুরে কমরেড মণি সিংহের ৩৩ তম মৃত্যুবার্ষিকী পালিত

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৩১ বার পঠিত

 

নূর আলম || নেত্রকোনা

ব্রিটিশ বিরোধী সংগ্রামী, টংক আন্দোলনের মহান নেতা, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা, শ্রমিক-কৃষক-মেহনতী মানুষের মুক্তি সংগ্রাম এবং সমাজতন্ত্রের মহান নেতা,বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মণি সিংহের ৩৩তম মৃত্যুবার্ষিকী স্মরণে নেত্রকোনার দুর্গাপুরে টঙ্ক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার কর্মসূচির শুভ উদ্বোধন করেন কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটির আহ্বায়ক বর্ষীয়ান রাজনীতিবিদ বাবু দুর্গাপ্রসাদ তেওয়ারী। পরে কমরেড মণি সিংহের প্রতিকৃতিতে বিভিন্ন রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক সংগঠন,স্কুল-কলেজ ও সুশীল সমাজের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর বর্ণাঢ্য র‍্যালী উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য,কমরেড মণি সিংহের একমাত্র সন্তান ডা. দিবালোক সিংহ এতে সভাপতিত্ব করেন। সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীরের সঞ্চালনায় কমরেড মণি সিংহের জীবনী ও সংগ্রামের ওপর আলোচনা করেন বক্তারা।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য অজয় কুমার সাহা,কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য মানিক মজুমদার,বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক,সিপিবি নেত্রকোনা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোস্তাক আহাম্মেদ,মেলা উদযাপন কমিটির সদস্য শামসুল আলম খান,নারী নেত্রী তাসলিমা বেগম প্রমুখ।

আলোচনা সভা শেষে উদীচী শিল্পীগোষ্ঠী দুর্গাপুর, আদিবাসী সাংস্কৃতিক সংগঠন ও স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা