1. admin@bongojournal24.com : admin :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-দিল্লি সম্পর্ক আরও গভীর করতে ৭টি নতুন সমঝোতা স্মারক স্বাক্ষর আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শিক্ষার্থীদের সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে হবে : এমপি রুহী দুর্গাপুরে এমপি রুহীর ঈদ শুভেচ্ছা বিনিময় কিশোর কিশোরীদের সচেতন করতে দুর্গাপুরে কৈশোর মেলা বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী দুর্গাপুরে একযোগে ৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রুহী আমার প্রত্যেকটা কাজ,ব্যতিব্যস্ততা আপনাদের জন্য : জনসাধারণের প্রতি এমপি রুহী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান মানিকগঞ্জে দুই উপজেলায় মোটরসাইকেল প্রতিকের জয়জয়কার

নেত্রকোনা ১ আসনে নৌকার টিকিট মোশতাক আহমেদ রুহীর

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ২৬৮ বার পঠিত

মামুন রণবীর || নেত্রকোনা

নেত্রকোনা ১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোশতাক আহমেদ রুহী। আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন।

মোশতাক আহমেদ রুহী ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ৫৫ হাজার ভোটের ব্যবধানে নেত্রকোণা ১ আসন থেকে তিনি নির্বাচিত হন। তবে পরবর্তী নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন বঞ্চিত হন।

রুহীর মনোনয়ন প্রপ্তির খবরে দুর্গাপুর-কলমাকান্দায় আওয়ামী লীগের নেতা কর্মীরা তাকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া নানা শ্রেণীপেশার মানুষজন তাকে অভিনন্দন বার্তায় সিক্ত করছেন। তারা বলছেন এমপি রুহীর সময়েই দুই উপজেলায় সর্বাধিক উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন হয়েছে। এবার তিনি নির্বাচনে বিজয়ী হলে এই দুই উপজেলা উন্নয়ন সমৃদ্ধির পথে আরো অনেকদূর এগিয়ে যাবে।

ছাত্ররাজনীতির একসময়ের তুমুল আলোচিত নাম মোশতাক আহমেদ রুহী ১৯৯১ সালে ময়মনসিংহের ঐতিহ্যবাহী আনন্দমোহন কলেজের ছাত্রসংসদে সর্বোচ্চ ভোট পেয়ে এজিএস নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯৬ সালে তিনি এই কলেজের ভিপি ছিলেন। ২০০৩ সালে তিনি আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন।

রুহী ১৯৮৯ সালে ময়মনসিংহ জিলা স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ১৯৯১ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। ১৯৯৪ ও ১৯৯৬ সালে তিনি অনার্স ও এমএমএস সম্পন্ন করেন। পরবর্তীতে ২০০৪ সালে জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয়ে মৌখিক ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পিএইচডি অধ্যয়ন শুরু করেন।

তার লেখা গ্রন্থসমূহের মধ্যে ‘রাজনীতি হ য ব র ল’, ‘জনতা জীবন্মৃত’ প্রভৃতি উল্লেখযোগ্য।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা