1. admin@bongojournal24.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আইটিতে সাউথ এশিয়ান অ্যাওয়ার্ড পেলেন লেমনুজ্জামান কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কথা,কবিতা ও গানে বরেণ্য কবি রফিক আজাদকে স্মরণ গণপূর্তমন্ত্রী ১০ দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন লরির চাকায় চাপা পড়ে দুর্গাপুরে এক শিক্ষার্থী নিহত মানিকগঞ্জে মটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ আহত ৩ মন্ত্রিপরিষদ সভা কক্ষে ‘জাতির পিতার সমাধিসৌধ’-এর মোড়ক উন্মোচন গারো পাহাড়ের কোলে আনন্দ উচ্ছ্বাসে দুর্গাপুর সাংবাদিক সমিতির বার্ষিক বনভোজন মানবিকতায় গাইবান্ধার পুলিশ সুপার কামাল হোসেন পেলেন সম্মানসূচক পিপিএম পদক মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

নেত্রকোনা ১ আসনে নৌকার টিকিট মোশতাক আহমেদ রুহীর

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ২৪৪ বার পঠিত

মামুন রণবীর || নেত্রকোনা

নেত্রকোনা ১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোশতাক আহমেদ রুহী। আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন।

মোশতাক আহমেদ রুহী ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ৫৫ হাজার ভোটের ব্যবধানে নেত্রকোণা ১ আসন থেকে তিনি নির্বাচিত হন। তবে পরবর্তী নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন বঞ্চিত হন।

রুহীর মনোনয়ন প্রপ্তির খবরে দুর্গাপুর-কলমাকান্দায় আওয়ামী লীগের নেতা কর্মীরা তাকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া নানা শ্রেণীপেশার মানুষজন তাকে অভিনন্দন বার্তায় সিক্ত করছেন। তারা বলছেন এমপি রুহীর সময়েই দুই উপজেলায় সর্বাধিক উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন হয়েছে। এবার তিনি নির্বাচনে বিজয়ী হলে এই দুই উপজেলা উন্নয়ন সমৃদ্ধির পথে আরো অনেকদূর এগিয়ে যাবে।

ছাত্ররাজনীতির একসময়ের তুমুল আলোচিত নাম মোশতাক আহমেদ রুহী ১৯৯১ সালে ময়মনসিংহের ঐতিহ্যবাহী আনন্দমোহন কলেজের ছাত্রসংসদে সর্বোচ্চ ভোট পেয়ে এজিএস নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯৬ সালে তিনি এই কলেজের ভিপি ছিলেন। ২০০৩ সালে তিনি আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন।

রুহী ১৯৮৯ সালে ময়মনসিংহ জিলা স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ১৯৯১ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। ১৯৯৪ ও ১৯৯৬ সালে তিনি অনার্স ও এমএমএস সম্পন্ন করেন। পরবর্তীতে ২০০৪ সালে জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয়ে মৌখিক ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পিএইচডি অধ্যয়ন শুরু করেন।

তার লেখা গ্রন্থসমূহের মধ্যে ‘রাজনীতি হ য ব র ল’, ‘জনতা জীবন্মৃত’ প্রভৃতি উল্লেখযোগ্য।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা