1. admin@bongojournal24.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোর কিশোরীদের সচেতন করতে দুর্গাপুরে কৈশোর মেলা বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী দুর্গাপুরে একযোগে ৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রুহী আমার প্রত্যেকটা কাজ,ব্যতিব্যস্ততা আপনাদের জন্য : জনসাধারণের প্রতি এমপি রুহী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান মানিকগঞ্জে দুই উপজেলায় মোটরসাইকেল প্রতিকের জয়জয়কার বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গাপুরে ফসলি জমি ধংস করে বালু বিক্রি হিড়িক,প্রশাসনের অভিযান পলাশবাড়ীতে ঘুর্ণিঝড় রেমালের প্রভাবে ব্যাপক ক্ষয়-ক্ষতি মানিকগঞ্জে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

পুনঃতপসিলের দাবি স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদের

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৪৩ বার পঠিত

 

বাপ্পি চৌধুরী (স্টাফ রিপোর্টার):

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তপসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে পুনরায় তপসিল ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদ। শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর বিজয় সরণিস্থ বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

ঐক্যপরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহিম বলেন, আমরা গণতান্ত্রিক স্বাধীন বাংলাদেশে নির্বাচনকে কেন্দ্র করে কোনো সহিংস পরিবেশ প্রত্যাশা করি না। আমরা শান্তি চাই। সেই লক্ষ্যেই সব দলের সঙ্গে আলোচনা করে তপসিল ঘোষণা করার জন্য আমরা সরকার ও নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়েছিলাম। এর মধ্যে যুক্তরাষ্ট্র থেকেও শর্তহীন সংলাপের আহ্বান জানানো হয়েছিল।

তিনি বলেন, সরকার ও নির্বাচন কমিশন সংলাপকে গুরুত্ব না দিয়ে তপসিল ঘোষণা করেছে। এতে দেশের মানুষ যেমন হতাশ হয়েছে, তেমনি বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদের পক্ষ থেকেও আমরা হতাশ হয়েছি। একতরফা এই তপসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে পুনরায় তপসিল ঘোষণার দাবি জানাচ্ছি।

মো. আব্দুর রহিম বলেন, মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদ ২০১৮ সালে প্রতিষ্ঠিত করা হয়। সারা দেশ থেকে সৎ ও ভালো মানুষ যারা সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করছে বা করবে, তাদের পাশে থাকাই ঐক্যপরিষদের মূল লক্ষ্য। সেই লক্ষ্যেই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তবে আসন্ন এই নির্বাচনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদ অংশগ্রহণ করবে নাকি নির্বাচন প্রত্যাখ্যান করবে- আগামী ২৫ নভেম্বর তা জানানো হবে।

এ সময় তিনি সারা দেশের সব স্বতন্ত্র প্রার্থীকে পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে (১২১/৩, বিজয় সরণি টাওয়ার, তেজকুনিপাড়া, তেজগাঁও, ঢাকা) অথবা জোটের ফেসবুক পেজে (বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদ) মতামত জানানোর আহ্বান জানান। সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্যপরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা