1. admin@bongojournal24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দুর্গাপুর-কলমাকান্দায় এমপি রুহীর আয়োজনে প্রথমবার বসছে কৃষক আনন্দ মেলা একাধিক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার দুর্গাপুরে ডা: তানজিরুল ইসলাম রায়হান এর উদ্যোগে সুসজ্জিত করা হলো শিশু ওয়ার্ড পলাশবাড়ী স্বেচ্ছা ব্লাড ফাইটার্স এর উদ্যোগে সুবিধা বঞ্চিত মানুষের মাঝে গরুর মাংস বিতরণ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী পারভীন আক্তার এর মতবিনিময় রায়পুরে স্বেচ্ছাসেবি সংগঠন নবদিগন্তের ইফতার ও দোয়া অনুষ্ঠান  দুর্গাপুরে এতিম ও অসহায় শিশুদের ঈদ উপহার বিজয়নগরে প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত কলমাকান্দায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-১ লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা ভাঙচুরসহ প্রাণনাশের হুমকির অভিযোগ

পুলিশের অতিরিক্ত ডিআইজি হলেন ১৫২ পুলিশ কর্মকর্তা

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৫১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

নতুন করে ১৫২ পুলিশ কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদে পদোন্নতি পেয়েছেন। এর মধ্যে সুপার নিউমারারি অতিরিক্ত ডিআইজি হয়েছেন ১৪০ জন।

৬ নভেম্বর,সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ বিষয়ে দুটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, গত ৭ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় এবং ২৫ অক্টোবর অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা-৫ শাখার চিঠির উল্লিখিত সব আনুষ্ঠানিকতা পালন শেষে সৃষ্ট ১৪০টি সুপার নিউমারারি পদের বিপরীতে এ পদোন্নতি দেয়া হয়েছে।

মিশন, শিক্ষা ছুটি বা প্রেষণ ও লিয়েলে কর্মরত কর্মকর্তারা মূল কর্মস্থলে যোগদানের পর তাদের পদোন্নতি কার্যকর হবে। প্রকৃত যোগদানের তারিখের আগের কোনো আর্থিক সুবিধা তারা পাবেন না।

পদ সৃজনের তারিখ থেকে ১৪০টি সুপারনিউমারারি পদের মেয়াদ হবে এক বছর। দায়িত্ব পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা সপদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।
অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া বাকি ১২ জন কর্মকর্তার বিষয়ে বলা হয়েছে, তাদের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের বরাবর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পদোন্নতিপ্রাপ্ত পদে যোগদানপত্র পাঠাতে হবে।

পদোন্নতি পাওয়া ১২ জন কর্মকর্তার মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাঁচজন উপকমিশনার রয়েছেন। তারা হলেন মুহাম্মদ আশরাফ হোসেন, আনিসুর রহমান, এ বি এম মাসুদ হোসেন, মো: শহিদুল্লাহ ও আসমা সিদ্দিকা মিলি। চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) দুই উপ-কমিশনার আব্দুল ওয়ারীশ ও মোস্তাফিজুর রহমান পদোন্নতির এ তালিকায় রয়েছেন। এছাড়া টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সার, কুষ্টিয়ার এসপি এ এইচ এম আবদুর রকিব, নৌ পুলিশের এসপি শরিফুর রহমান, বগুড়ার এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী ও যশোরের এসপি প্রলয় কুমার জোয়ারদার রয়েছেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা