1. admin@bongojournal24.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি আপনাদের পাশে আছি ছায়ার মতো : জনতার প্রতি এমপি মোশতাক আহমেদ রুহী সাবেক এমপি মানু মজুমদারের মৃত্যুতে এমপি রুহীর শোক প্রকাশ মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতিশ্রুতির ফুলঝুরি মানিকগঞ্জে অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা জনদুর্ভোগ লাঘবে দুর্গাপুরে সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রুহী মানিকগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিজয়নগরে বিপুল পরিমাণ  ইয়াবাসহ কারবারি গ্রেফতার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দুর্গাপুরে আলোচনা সভা অনুষ্ঠিত দুর্গাপুরে বিভিন্ন রোগীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন সংসদ সদস্য রুহী মানিকগঞ্জে নিহত পাইলট অসীম জাওয়াদ এর বাড়িতে চলছে শোকের মাতম

পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি বেড়ে ১২ হাজার ৫০০ টাকা

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৮০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা থেকে বেড়ে ১২ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ডিসেম্বর থেকে বর্ধিত এ বেতন কার্যকর হবে।

আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় শ্রমিক বোর্ডের কার্যালয়ে এক সভায় নতুন এ মজুরি নির্ধারণ করা হয়।

সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মজুরি বৃদ্ধির সিদ্ধান্তের কথা জানান  শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান। তিনি জানান, শ্রমিকদের সর্বনিম্ন বেতন প্রায় ৫৬ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। খাতের সক্ষমতা, শ্রমিকের জীবনমান, মূল্যস্ফীতি বিবেকের নেয়া হয়েছে এ সিদ্ধান্ত।

গত এপ্রিলে সরকার ন্যুনতম মজুরি বোর্ড গঠন করে পোশাক শ্রমিকদের মজুরি নির্ধারণের জন্য। গত ২২ অক্টোবর বোর্ডের চতুর্থ সভায় শ্রমিকপক্ষের প্রতিনিধি ২০ হাজার ৩৯৩ টাকা ন্যূনতম মজুরির প্রস্তাব দেন। বিপরীতে মালিকপক্ষ প্রস্তাব করে ১০ হাজার ৪০০ টাকা।

মালিকপক্ষের এই মজুরি প্রস্তাবে ক্ষুব্ধ হয়ে শ্রমিকেরা পরদিন থেকেই আন্দোলনে নামেন।

গাজীপুরে মজুরি বৃদ্ধির দাবি আন্দোলন শুরু হলে পরে তা আশুলিয়া-সাভারে ছড়িয়ে পড়ে।গত ১লা নভেম্বর মালিক–শ্রমিকদের এক সভা শেষে নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত আলী মোল্লা বলেন, বর্ধিত এ বেতন কার্যকর হবে আগামী ডিসেম্বর থেকে।

বঙ্গ জার্নাল/এম আর

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা