1. admin@bongojournal24.com : admin :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-দিল্লি সম্পর্ক আরও গভীর করতে ৭টি নতুন সমঝোতা স্মারক স্বাক্ষর আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শিক্ষার্থীদের সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে হবে : এমপি রুহী দুর্গাপুরে এমপি রুহীর ঈদ শুভেচ্ছা বিনিময় কিশোর কিশোরীদের সচেতন করতে দুর্গাপুরে কৈশোর মেলা বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী দুর্গাপুরে একযোগে ৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি রুহী আমার প্রত্যেকটা কাজ,ব্যতিব্যস্ততা আপনাদের জন্য : জনসাধারণের প্রতি এমপি রুহী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান মানিকগঞ্জে দুই উপজেলায় মোটরসাইকেল প্রতিকের জয়জয়কার

মানিকগঞ্জের তিনটি আসনে বৈধ প্রার্থী ২২জন, বাতিল ১২ জন

বঙ্গ জার্নাল
  • আপডেট সময় : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৫০ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক || বঙ্গ জার্নাল

জাতীয় পার্টির কোন প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ হয়নি। দুইজনের ঋণ খেলাপির দায়ে এবং একজনের গ্যাস বিল বকেয়ার কারণে মনোনয়নপত্র বৈধ হিসেবে গণ্য হয়নি বলে জানান জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আক্তার। ঋণ খেলাপী হয়েছেন মানিকগঞ্জ-আসনের সাবেক সংসদ সদস্য, পার্টির প্রেসিডিয়াম মেম্বার এস এম আব্দুল মান্নান, মানিকগঞ্জ-১ ও মানিকগঞ্জ-৩ আসনের জহিরুল আলম রুবেল এবং বাড়ির গ্যাস বিল বকেয়া রয়েছে মানিকগঞ্জ-১ আসনের প্রার্থী, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাসান সাঈদের।

তিনি বলেন, মানিকগঞ্জের তিন আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৩জন প্রার্থী। এরমধ্যে ২১ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। অন্য ১২জনের মনোনয়নপত্র বিভিন্ন কারণে বৈধ হিসেবে গণ্য হয়নি।

যাচাই-বাছাই শেষে আজ রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকল প্রার্থী বা তাঁদের প্রতিনিধিদের উপস্থিতিতে এই বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। যাদেরটা বাতিল হয়েছে তাঁরা ৫-৯ ডিসেম্বরের মধ্যে আপীল কর্তৃপক্ষের কাছে আপীল করতে পারবেন বলে জানান রিটার্নিং অফিসার রেহেনা আক্তার।

ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ আসনে ১০জনের মধ্যে ছয়জনের বাতিল হয়েছে। বৈধ হয়েছে চারজনেরটা। এই আসনে বৈধ প্রার্থীরা হলেন দিয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জজকোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুস সালাম, স্বতন্ত্র প্রার্থী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ, জেলা জাসদের সভাপতি, ঘিওর উপজেলা পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন খান জকি, জাকের পার্টির দ্বীন মোহাম্মদ খান। বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলী বেপারী, জাতীয় পার্টির প্রার্থী জহিরুল আলম রুবেল ও হাসান সাঈদ, জাতীয় পার্টি-জেপি’র প্রার্থী মো: আফজাল, গন ফ্রন্টের মোহাম্মদ শাহজাহান খান ও বিএনএম’র মোনায়েম খানের মনোনয়নপত্র।

সিংগাইর, হরিরামপুর ও মানিকগঞ্জ সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত
মানিকগঞ্জ-২ আসনে ১৪ জনের মধ্যে ১০জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল হয়েছে চারজনেরটা। এই আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, টানা তিনবারের সংসদ সদস্য, সিংগাইর উপজেলা আওয়ামীলীগে সভাপতি, কণ্ঠশিল্পী মমতাজ বেগম, স্বতন্ত্র প্রার্থী-আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, সিংগাইর উপজেলা পরিষদের দুইবারের চেয়ারম্যান, আওয়ামীলীগের সিনিয়র নেতা মুশফিকুর রহমান খাঁন হান্নান, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলু, বাংলাদেশ তরিকত ফেডারেশনের অ্যাডভোকেট ফেরদৌস আহমেদ আসিফ, জাসদের রফিকুল ইসলাম সিদ্দিকী, বিএনএম’র এ কে এম ইকবাল, বাংলাদেশ সুপ্রিম পার্টির এ কে নাহিদ, কৃষক শ্রমিক জনতালীগের তানভীন রহমান ও বাংলাদেশ কংগ্রেস’র প্রার্থী জাকির হোসেন। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তাঁরা হলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এই আসনের সাবেক সংসদ সদস্য এসএম আব্দুল মান্নান, প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সারোয়ার আলম বাবু,
স্বতন্ত্র প্রার্থী- স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাবুদ্দিন আহমেদ চঞ্চল ও তৃণমূল বিএনপির প্রার্থী জসিম উদ্দিন।

মানিকগঞ্জ পৌরসভা, সাটুরিয়া উপজেলা ও মানিকগঞ্জ সদর উপজেলার সাত ইউনিয়ন নিয়ে গঠিত মানিকগঞ্জ-৩ আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন নয়জন। এরমধ্যে বাতিল হয়েছে দুইজনেরটা আর বৈধ হয়েছে সাতজনেরটা। এই আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, টানা তিনবারের সংসদ সদস্য, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, গনফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি, এই আসনের সাবেক আওয়ামীলীগে সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, অধ্যক্ষ মফিজুল ইসলাম খান কামাল, জাকের পার্টির দ্বীন মোহাম্মদ খান, জাসদের সৈয়দ সারোয়ার আলম চৌধুরী, তৃনমুল বিএনপি’র প্রার্থী মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী এম হাবিব উল্লাহ, বি এন এম’র প্রার্থী খালেক দেওয়ান। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তাঁরা হলেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জহিরুল আলম রুবেল ও বাংলাদেশ কংগ্রেস’র প্রার্থী সাবিনা বেগম।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা