1. admin@bongojournal24.com : admin :
গীতিকবি ও পুলিশ সুপার দেওয়ান লালন আর নেই - বঙ্গ জার্নাল
সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম :
কথিত সাংবাদিক মামুনের চাঁদাবাজির বিরুদ্ধে দুর্গাপুরে মানববন্ধন দুর্গাপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে গুরুতর জখম করলো সন্ত্রাসীরা নিদারাবাদ ইউনিয়ন স্কুল এন্ড কলেজের প্রভাষক নিয়োগে কারসাজি ও অনিয়মের অভিযোগ ইত্যাদির নেত্রকোণা পর্ব প্রচার হবে ২৯ সেপ্টেম্বর বিটিভিতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দ, আটক-৭ কলমাকান্দায় অসহায়ের মাঝে অনুদানের চেক বিতরণ কলমাকান্দায় ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি ঘোষণা কলমাকান্দায় জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন দুর্গাপুরে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন গাইবান্ধায় ডাকাতির প্রস্তুতিকালে গুলি ও বন্দুকসহ ৬ ডাকাত গ্রেফতার

গীতিকবি ও পুলিশ সুপার দেওয়ান লালন আর নেই

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ১৪৬ বার পঠিত

ট্যুরিস্ট পুলিশ সদর দপ্তরে কর্মরত পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) দেওয়ান লালন আহমেদ(বাপ্পী) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুর দেড়টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। পুলিশ সদর দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

এই ‍পুলিশ কর্মকর্তা গীতিকার হিসেবে পরিচিত ছিলেন। তার লেখা কয়েকটি বইও প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঢাকার ইস্কাটনের বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত রাজারবাগ পুলিশ হাসপাতালে নেওয়া হয়েছিল। কিন্তু বাঁচানো যায়নি।

সহকর্মীর মৃত্যুর খবর জানিয়ে টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবু সুফিয়ান গণমাধ্যমে বলেন, হৃদরোগের পাশাপাশি লালনের উচ্চ রক্তচাপ ছিল।

টাঙ্গাইলের সন্তান লালনের বয়স হয়েছিল ৪৪ বছর। তিনি স্ত্রী ফারজানা গাজী এবং ছেলে দেওয়ান নুর তিওম ও মেয়ে সেহলা তায়িবাহ আশনাকে রেখে গেছেন।

লালন বিসিএস পুলিশ ক্যাডারের ২৪তম ব্যাচের কর্মকর্তা ছিলেন। ঠাকুরগাঁও সুগার মিলস হাই স্কুল থেকে এসএসসি পাসের পর ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সরকার ও রাজনীতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন তিনি।

লালনের লেখা গানের সংখ্যা তিন শতাধিক। এর মধ্যে যুদ্ধ চলছে অস্ত্র ছাড়া, বরফ কলের গল্প, তুই জীবনের চেয়ে বেশি, পাসওয়ার্ডসহ বেশ কিছু গান জনপ্রিয়তা পায়। পাসওয়ার্ড গানের জন্য ২০২০ সালে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডও পান তিনি।

লালনের লেখা বইয়ের মধ্যে রয়েছে- বাবার চোখে মুক্তিযুদ্ধ, পুলিশের খেরোখাতা, সাধু সঙ্গে ডুবাও অঙ্গ, বেদনার বিবর্ণ বাকল, সারেং ছাড়া জাহাজ চলে, বিতং বনে বনবনিয়ে।

লালনের মৃত্যুতে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন-বিপিএসএ’র সভাপতি অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম  এবং সাধারণ সম্পাদক ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মো. আসাদুজ্জামান শোক প্রকাশ করেছেন।

গীতিকারদের সংগঠন ‘গীতিকবি সংঘ বাংলাদেশ’ও লালনের মৃত্যুতে শোক জানিয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Bongo Journal 24
Theme Customized By Shakil IT Park